গত মাসেই ফেসবুক ইন্ডিয়া এন্ড সাউথ এশিয়া-র ম্যানেজিং ডিরেক্টর পদ থেকে পদত্যাগ করেন উমঙ্গ বেদী। তারপরই জল্পনা শুরু হয়েছিল তিনি কোথায় যোগ দিচ্ছেন তা নিয়ে। অবশেষে সব জল্পনার অবসান। রিজিওনাল ল্যাঙ্গুয়েজ কনটেন্ট অ্যাপ ‘ডেলিহান্ট’-র প্রেসিডেন্ট পদে যোগ দিলেন তিনি। তবে ফেসবুকের মত বড় প্ল্যাটফর্ম বলেই নয়, উমঙ্গ বেদী এর আগে অ্যাডোবি, ইনসুইট, সিমানটেক সহ কম্পিউটার প্রযুক্তির বাঘা বাঘা সংস্থায় গুরুদায়িত্ব সামলে এসেছেন। ফলে খুব স্বাভাবিকভাবেই বিশাল অভিজ্ঞতা সম্পন্ন উমঙ্গ বেদী ‘মেড ইন ইন্ডিয়া’ সংস্থা ডেলিহান্টের উন্নতিতে বড় ভূমিকা নেবেন বলেই আশাবাদী সংস্থা।
বর্তমানে ডেলিহান্টের অ্যাকটিভ ইউজারের সংখ্যা মাসিক ৮০ মিলিয়ন বা আট কোটি। ১৪টি ভাষায় ডেলিহান্ট পাওয়া যায়। ৮০০টি পাবলিকেশন পার্টনার রয়েছে ডেলিহান্টের। এই অবস্থায় সংস্থার রেভিনিউকে আরও ওপরে নিয়ে যেতে উমঙ্গ বেদীর উপর অনেকটাই ভরসা করছে ডেলিহান্ট। ভারতের ডিজিটাল অ্যাডভারটাইজিং মার্কেটের ৮৫ শতাংশই খেয়ে বসে আছে ফেসবুক ও গুগল। এই অবস্থায় ডিজিটাল অ্যাডভারটাইজিং মার্কেটের ১০ শতাংশ মার্কেট শেয়ার তাদের হাতে আনাই এখন প্রধান লক্ষ্য ডেলিহান্টের। উমঙ্গ বেদীর হাত ধরে সেই লক্ষ্য কতটা পূরণ হয় আপাতত সেদিকেই চেয়ে ডেলিহান্ট কর্তৃপক্ষ।