Business

এক ব্যক্তির অভিযোগে ওলা সংস্থাকে গুনতে হবে প্রায় ১ লক্ষ টাকা ক্ষতিপূরণ

এক ব্যক্তি অভিযোগ করেছিলেন ক্রেতা সুরক্ষা আদালতে। তার ফলও মিলল হাতেনাতে। ওলা অ্যাপ ক্যাব সংস্থাকে এবার গুনতে হবে প্রায় ১ লক্ষ টাকা ক্ষতিপূরণ।

২০২১ সালের ১৯ অক্টোবর ওলা অ্যাপ ক্যাব সংস্থার কাছ থেকে ৪ ঘণ্টার জন্য একটি গাড়ি বুক করেন এক ব্যক্তি। স্ত্রী ও এক সহকারীকে নিয়ে একাধিক অনুষ্ঠানে যাওয়ার জন্য তিনি গাড়িটি বুক করেন।

গাড়ি আসে বটে তবে সে গাড়ির দুর্দশা দেখে অবাক হয়ে যান তিনি। গাড়ির সিট অপরিস্কার, গাড়িটিও ধুলো ভরা। তবু তা মানিয়ে নিয়েই গাড়িতে চড়েন তাঁরা। কিন্তু গাড়ির চালকের দুর্ব্যবহার সহ্য করা মুশকিল হয়। এমনকি এসি চালাতে বললেও সে এসি চালায়নি বলে অভিযোগ।


অবশেষে বিরক্ত হয়ে ৪ থেকে ৫ কিলোমিটার যাওয়ার পর তাঁরা গাড়িটি থেকে নেমে যান। ট্রিপ ওই পর্যন্ত করায় তার বিল আসে। দেখা যায় ৮৬১ টাকা বিল পাঠিয়েছে ওলা।

ওলা মানি ক্যাশ ক্রেডিট সার্ভিস সক্রিয় ছিল জাবেজ স্যামুয়েল-এর নামে। ফলে তাঁকে ওখানেই টাকা মেটাতে হয়নি। তারপর থেকে তাঁর কাছে সংস্থার তরফে বারবার ফোন আসতে থাকে টাকা মেটানোর জন্য। স্যামুয়েল ২০২২ সালের জানুয়ারি মাসে বিলের টাকা মিটিয়েও দেন।


এদিকে বিরক্ত স্যামুয়েল ক্রেতা সুরক্ষা আদালতে অতিরিক্ত বিল নেওয়ার অভিযোগ দায়ের করেন। ওলার বিরুদ্ধে এই অভিযোগ নিয়ে উদ্যোগী হয় ক্রেতা সুরক্ষা আদালত।

ওলা সংস্থাকে সমন পাঠানো হলেও তারা ক্রেতা সুরক্ষা আদালতের এই নির্দেশ অগ্রাহ্য করে। অবশেষে পুরো বিষয় খতিয়ে দেখে ওলা সংস্থাকে জাবেজ স্যামুয়েলকে ৮৮ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া স্যামুয়েলকে এই মামলার খরচ বাবদ ৭ হাজার টাকা মেটাতে বলা হয়েছে সংস্থাকে। নির্দেশ দেওয়া হয়েছে বিলের টাকাও ১২ শতাংশ সুদ সমেত স্যামুয়েলকে ফেরত দিতে।

৪৫ দিন সংস্থাকে সময় দিয়েছে আদালত। এই সময়ের মধ্যে সব টাকা স্যামুয়েলকে দিতে হবে ওলাকে। ঘটনাটি ঘটে হায়দরাবাদে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button