ঝাঁ চকচকে বিজ্ঞাপনের ভিড়ে টেলিপর্দা থেকে হারিয়ে গেছে মন ভালো করা শৈশবের বিজ্ঞাপন। জামাকাপড় দুধ সাদা করে তোলার পাউডার ‘নিরমা’-র বিজ্ঞাপন তাদের মধ্যে অন্যতম। টেলিভিশনে দুধ সাদা ফ্রকে হাস্যমুখ ছোট্ট মেয়ের ছবিটা আজও চোখের সামনে ওঠে ভেসে। ৯০-এর দশকে সকলের প্রিয় সেই ‘নিরমা গার্ল’-এর নস্টালজিয়া ফিরিয়ে আনলেন স্বরা ভাস্কর। একবিংশ শতকের যুবতী ‘নিরমা গার্ল’ হয়ে উঠলেন তিনি। অন্তত এমনটাই মনে করছেন ট্রোল শিকারিরা। আসলে হয়েছে কি, সদ্য মুক্তিপ্রাপ্ত ছবি ‘বীরে দ্য ওয়েডিং’ ছবির মিউজিক লঞ্চের অনুষ্ঠান এসেছিলেন স্বরা। অনুষ্ঠানে সেজে গুজে স্বরার সঙ্গে হাজির হন ছবির বাকি ৩ নায়িকা করিনা কাপুর, সোনম কাপুর এবং শিখা তালসানিয়া।
মিউজিক লঞ্চের সেই অনুষ্ঠানের জন্য দুবাইয়ের বিখ্যাত পোশাক বিপণন সংস্থা অ্যাটেলিয়ার জুহরার পোশাক বেছে নেন ৩০ বছরের অভিনেত্রী। ফ্রকের মত দেখতে সাদা শর্ট ড্রেসে অনুষ্ঠানে উপস্থিত হন স্বরা। স্বরার সেই পোশাক সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই হৈহৈ পড়ে যায়৷ নেটিজেনরা তাঁর পোশাকের সঙ্গে জামা কাচার পাউডার নিরমার বিজ্ঞাপনে দেখানো ছোট্ট মেয়েটির তুলনা টানেন। হাস্যকৌতুক আর টিটকিরিতে ভরে যায় পোস্টের পাতা। কেউ ব্যঙ্গের সুরে স্বরাকে উদ্দেশ্য করে বলে বসেন, ‘নিরমাওয়ালি দিদিকে খুঁজে পাওয়া গেল’। কেউ আবার আরও একধাপ এগিয়ে মন্তব্য করেন, স্বরাই আসলে সেই নিরমা গার্ল যাকে এতদিনে খুঁজে পাওয়া গেল। সাধারণত ট্রোলড হলে অভিনেতা, অভিনেত্রীরা মৌন ব্রত নিতেই পছন্দ করেন। তবে স্বরা সেই দলে পড়েন না। তিনি প্রতিক্রিয়া জানাতে ভালোবাসেন। এবারেও তাই করেছেন। গোটা বিষয়টাকে বেশ হালকা চালেই নিয়েছেন অভিনেত্রী। একটুও না রেগে হাসি মুখেই নিরমা গার্লের সঙ্গে তাঁর তুলনাকে মেনে নিতে দেখা গেছে ‘আনারকলি অফ আরা’-কে।
(ছবি – সৌজন্যে – ইন্সটাগ্রাম)